bestearnidea.com

Online earning site will help you how to earn money

আসুন জেনে নেই এডসেন্স এর প্রকারভেদ সমূহ সম্পর্কে

Share

গুগল এ্যাডসেন্স এর বিজ্ঞাপন নিজের সাইটে প্রদর্শনের মাধ্যমে আয়।

এটি সারা বিশ্বেই জনপ্রিয় এবং এর মাধ্যমে ভালো পরিমানে আয় করা যায় বিধায় বর্তমানে যারা মুক্ত পেশাজীবী হিসেবে আয় করতে চান তারা অনেকেই একে পেশা হিসেবে গ্রহন করছেন। কিন্তু আমরা অনেকেই হয়তো জানিনা যে এই এডসেন্স কত প্রকারের হয়ে থাকে । আর তাই তাদের জন্য আজ আমি  আমার পোস্টের মাধ্যমে এই বিষয়টি আপনাদের সামনে স্পষ্ট করার চেষ্টা করব ।

সুপ্রিয় পাঠকবৃন্দ এবার চলুন জেনে নেই এই আয় উপার্জনের জনপ্রিয় মাধ্যমটি কতপ্রকার এবং কি কি?

 

এডসেন্স মূলত তিন ধরনের হয়ে থাকে যথা:

  • ফুল্লি এপ্রুভড (গুগল)এডসেন্স।
  • ইউটিউব হোস্টেড (গুগল)এডসেন্স
  • ব্লগার হোস্টেড (গুগল)এডসেন্স।

 

১. ফুল্লি এপ্রুভড(গুগল) এডসেন্স:

যে এডসেন্স একউন্ট যে কোন ধরনের টপ লেভেল ডোমেইন সাইটের মাধ্যমে আবেদন করে  লাভ করা হয় তাকে বলা হয় ফুল্লি এপ্রুভড এডসেন্স একাউন্ট। এই ফুল্লি এপ্রুভড এডসেন্স কোড আপনি চাইলে যে কোন টপ লেভেল ডোমেইন সাইটে বা যে কোন সাবডোমেইন সাইটে ব্যবহার করতে পারবেন এবং সব মিলিয়ে আপনি সর্বমোট ৫০০ টি সাইটে আপনার এ্যাড কোড ব্যাবহার করতে পারবেন।

 

২. ইউটিউব হোস্টেড(গুগল) এডসেন্স:

অতি সহজ ভাবে বলতে গেলে বলা যায় যে ইউটিউবের মাধ্যমে যে এডসেন্স এপ্রুভড করানো হয় তাদেরকেই মূলত বলা হয় ইউটিউব হোস্টেড এডসেন্স একাউন্ট।আর এই ধরনের এডসেন্স এর সুবিধা হলো আপনার এই ধরণের এডসেন্স একাউন্টের মাধ্যমে প্রাপ্ত এড কেবলমাত্র ইউটিউবে প্রদর্শিত আপনার ভিডিওর সাথে শো করবে।এক সময় এই ধরণের এডসেন্স এর কোড যে কোন টপ লেভেল ডোমেইন সাইটে ব্যবহার করা গেলেও কিন্তু বর্তমানে আপনি চাইলেই এই ধরনের এডসেন্স এর কোড আপনার কোন টপলেভেল ডোমেইন সাইটে বা যে কোন ধরণের ব্লগার সাইটে ব্যবহার করতে পারবেন না। এই ধরণের ইউটিউব হোস্টেড এডসেন্স শুধুমাত্র ইউটিউবেই শো করবে।

 

৩. ব্লগার হোস্টেড(গুগল) এডসেন্স:

ব্লগস্পট ব্লগের কন্টেন্ট এর মাধ্যমে আবেদন করে যে এডসেন্স একাউন্ট বা কোড লাভ করা যায় তাদেরকেই মূলত বলে ব্লগার হোস্টেড এডসেন্স। এই ব্লগার হোস্টেড এডসেন্স আপনি চাইলে শুধু মাত্র (৫০০টির বেশি নয়) ব্লগস্পট সাইটে শো করাতে পারবেন কিন্তু যেকোন ধরনের টপ লেভেল ডোমেইন সাইটে তা শো করাতে পারবেন না।যদিও এক সময় এই এই ধরণের এডসেন্স এর কোড যে কোন টপ লেভেল ডোমেইন সাইটে ব্যবহার করা যেত ।

 

সকলকে সাথে থাকার জন্য আন্তরিক ধন্যবাদ। নিজেকে স্বনির্ভর করার মাধ্যমে দেশকে সমৃদ্ধ করুন এবং সোনার বাংলাকে বিশ্বের দরবারে মাথা উচু করে দাড়াতে সহায়তা করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

';
Share
Share