ভারত বাংলাদেশের ম্যাচ এ আম্পায়ারিং করবে আলেম দার।

0
5

ক্রিকেট জগতের এক ভয়ানক নাম। বিশেষ করে তার বাজে আম্পায়ারিং এবং ভারতের পাচাটা আম্পায়ারিং নিয়ে রয়েছে নানান তর্ক বিতর্ক। তাছাড়া বাংলাদেশের বিপক্ষে বাজে আম্পায়ারিং করে সমালোচনায় আসেন আলিম দার।

ঘটনার শুরু।

আলিম দার প্রথম তার আসল রুপ দেখায় ২০১৫ সালের ভারত বাংলাদেশের কোয়ার্টার ফাইনাল ম্যাচ এ। সেদিন বাংলাদেশের বিপক্ষে বিভিন্ন ভুল ডিসিশন দেয় তার মধ্যে মাহমুদুল্লাহর ছক্কা কে ক্যাচ আউট দিয়ে দেয়। যার প্রতিবাদ করে বিশ্বের বড় বড় ক্রিকেটার রা। সেই তখন থেকেই আলিম দার কে বাংলাদেশের শত্রু হিসেবে ধরা হয়।

শুধু এখানেই নয় চলতি বিশ্বকাপেও এই আলিম দার তার কুকীর্তি দেখায় বাংলাদেশের বিপক্ষে। আফগানদের বিপক্ষে লিটনের আউট নিয়ে অবশ্য ‘সফট সিগনালকে’ গুরুত্ব দেওয়া হয়েছে। নিয়ম অনুযায়ী, মাঠ আম্পায়ার যদি আউট বা নট আউটের সিদ্ধান্ত দেন। টিভি আম্পায়ার যদি সেটা ভুল বা সঠিক কোনটাই প্রমাণ করতে না পারেন। রিপ্লেতে বিষয়টি পরিষ্কার না হয়, তবে মাঠ আম্পায়ারের সিদ্ধান্ত বহাল থাকে।

আলিম দার তাই মাঠ আম্পায়ারের সিদ্ধান্ত বহাল রেখে লিটনকে আউটের সিদ্ধান্ত দেন। তবে টিভি রিপ্লেতে দেখা গেছে, বল হাতে পড়ার পরে তা মাটি স্পষ্ট করে। তারপরও মাঠ আম্পায়ারের সিদ্ধান্ত বহাল রাখেন পাকিস্তানের এই আম্পায়ার। বিতর্কটা মূলত এখানেই।

তাছাড়া আরেকটি দুঃসংবাদ হলো সামনে ভারতের সাথে ২ তারিখের ম্যাচে আম্পায়ারিং করবে আলিম দার। এখন কি হবে এই ম্যাচে কে জানে আশা করি ভালো কিছু হবে।

LEAVE A REPLY