অনলাইনে লেখা লেখি করে আয় করুন মাসে ২৫০$

0
8

অনলাইনে টাকা আয় করার জন্য অনেক পদ্ধতি আছে। তেমনি একটা উপার্জনের মাধ্যম হলো লেখালেখি। এজন্য আপনার একটি কম্পিউটার অথবা মোবাইল থাকলেই হবে। আমাদের মধ্যে যারা সৃজনশীল এবং লেখালেখির হাত ভালো তারা সহজেই বিভিন্ন মার্কেটপ্লেসে লেখালেখি করে ভালো অংকের টাকা আয় করতে পারি।আর যদি ইংরেজিতে আপনার ভালো দক্ষতা থাকে তাহলে তো কথাই নেই!!!

লেখালেখি করতে হলে আপনাকে প্রথমেই একটা নিশ নির্বাচন করতে হবে। আপনি যে বিষয়ে লিখতে পারেন বা পারবেন সেটাই হলো আপনার নিশ।যেমন আপনি যদি Health and Lifestyle অথবা weight loss সম্পর্কে লিখতে পারেন তাহলে এগুলোই হলো আপনার নিশ। ভাল লিখার জন্য আপনাকে অবশ্যই অনেক পড়তে হবে ঐ বিষয়ের উপর।

অথবা যে বিষয়ে লিখবেন তা লিখার আগে ঐ বিষয়ক কিছু ব্লগ বা তথ্য পড়ে নিলে আপনার আর্টিকেলটি আরো তথ্যবহুল হবে এবং আপনার জ্ঞানের পরিধিও বাড়বে। তবে ভুলেই কোনো লেখা হুবুহু  কপি পেস্ট করবেন না।এটা দণ্ডনীয় অপরাধ এবং কপি করা লেখা কোনো বায়ার কিনতে চাইবে না।

এখন প্রশ্ন হলো আপনি কিভাবে আর্টিকেল থেকে টাকা আয় করবেন?

আপনি আপনার আর্টিকেল বিভিন্ন মার্কেট প্লেস। যেমন : Fiverr,Upwork,Freelancer ইত্যাদি মার্কেট প্লেসে নির্দিষ্ট ক্লায়েন্টের কাছে আর্টিকেল বিক্রি করে টাকা আয় করতে পারবেন। প্রতি আর্টিকেলের জন্য আপনি সর্বনিম্ন ৫$ বা ৪২০ টাকা (প্রায়) করে পাবেন। এজন্য আপনি উক্ত মার্কেটপ্লেসে আপনার তথ্য দিয়ে একাউন্ট তৈরি করে নিতে হবে।

তাছাড়া আপনি আপনার নিজস্ব ওয়েবসাইটে আর্টিকেল লিখে তা গুগল এডসেন্স বা অন্যকোনো এড নেটওয়ার্কে এপ্লাই করার মাধ্যমে ভালো অংকের টাকা আয় করতে পারবেন। এড নেটওয়ার্ক যেমন গুগল এডসেন্স আপনার ওয়েবসাইটে  বিজ্ঞাপন শো করাবে। যদি আপনার ভিজিটর সেই বিজ্ঞাপন দেখে বা ক্লিক করে তাহলে আপনি টাকা পাবেন।

তো বন্ধুরা, আপনারা সহজেই ভালো মানের আর্টিকেল বা কন্টেন্ট লিখে আয় করতে পারেন।এজন্য আপনার একটি মোবাইল অথবা কম্পিউটার হলেই হবে।লেখাটি ভালো লাগলে শেয়ার করবেন।

LEAVE A REPLY