নোভা লাঞ্চার- NOVA LUNCHER

0
7

লাঞ্চার কি?

Launch অর্থ শুরু করা বা আরম্ভ করা। আর Launcher অর্থ আরম্ভকারী। অর্থাৎ, যার মাধ্যমে শুরু বা আরম্ভ করা হয়।

একটি লঞ্চার অ্যান্ড্রয়েড ব্যবহারকারীর ইন্টারফেসের একটি অংশ যা ব্যবহারকারীকে হোম স্ক্রিন (যেমন ফোন এর ডেস্কটপ), মোবাইল অ্যাপস চালু করা, ফোন কল করা এবং অ্যান্ড্রয়েড ডিভাইসের অন্যান্য কাজগুলি (ডিভাইস যা অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহার করে অপারেটিং সিস্টেম)

[maxbutton id=”2″ url=”https://www.bestearnidea.com/what-is-launcher/” text=”What is Launcher” ]

নোভা লাঞ্চার অ্যান্ড্রয়েডে নির্মিত, তবে অ্যান্ড্রয়েড মার্কেটে ডাউনলোডের জন্য বেশ কয়েকটি লঞ্চার রয়েছে।

সবাই মোটামুটি লাঞ্চার app এর সাথে পরিচিত। কারণ সবাই আমরা আমাদের ফোনের স্টক লাঞ্চার বা অন্য কোন লাঞ্চার ইউজ করে থাকি

প্লে স্টোরে  সকল লাঞ্চারের ভেতর নোভা লাঞ্চার সর্বাধিক ব্যবহৃত ও জনপ্রিয় একটি লাঞ্চার। অপরদিকে, নোভা লাঞ্চার, কাস্টোমাইজেশন ও ফিচারের মধ্যে নিখুত ভারসাম্য রক্ষা করে যাতে করে আপনার স্মার্টফোনের গতির উপর কখনোই কোন বিরুপ প্রভাব পড়বেনা , অর্থাৎ  আপনার স্মার্টফোনটিকে স্লো করবেনা । কালার থিমিং থেকে শুরু করে আইকন পরিবর্তন, স্ক্রোলযোগ্য ডক মেনু থেকে শুরু করে এপ ড্রয়ার কাস্টমাইজেশন, ফোল্ডার সেটিং, স্টাইল পরিবর্তন –

মোটকথা নোভা লাঞ্চার দিয়ে প্রায় সবই সম্ভব । Android আর iphone ইউজ করার সবচেয়ে বড় পার্থক্য হল Android আমরা আমাদের ইচ্ছেমত সহজেই কাস্টমাইজ করতে পারি যেইটা iphone এত সহজেই করা যায় না।
আর কাস্টমাইজ করে আপনার ফোনের লুক চেইঞ্জ করতে হলে অবশ্যই আপনাকে একটা ভাল কাস্টমাইজবল লাঞ্চার লাগবে।যা stable, Battery কম ড্রেইন করে এবং আপনার ফোনের app গুলো খুব তাড়াতাড়ি লাঞ্চ করবে। আর এই সব সুবিধা পাবেন Nova Luncher আমার মতে বেস্ট Android luncher এইটা।

গুগল প্লে স্টোরেতে নোভা লাঞ্চারটি বিনামূল্যে পাওয়া যাবে। তবে এর প্রো ভার্শন ব্যবহার করতে হলে আপনাকে খরচ করতে হবে ৪০০ বাংলাদেশি টাকা বা  4..73 ডলার।

নোভা ডেভলপারঃ TeslaCoil Software

রিকোয়ারমেন্টঃ এন্ড্রয়েড ৫.৫ বা তার উপরের ভার্সন ।

গুগল প্লে স্টোর রেটিংঃ ৪.৬

ডাউনলোড Nova Launcher: [maxbutton id=”3″ url=”https://play.google.com/store/apps/details?id=com.teslacoilsw.launcher&hl=en” ] 

LEAVE A REPLY