সরকারি ব্যাংকে অনলাইনে আবেদন করার প্রক্রিয়া।

0
12

সরকারি ব্যাংকে নিয়োগপ্রক্রিয়া দীর্ঘ হয়ে থাকে আর বেসরকারি ব্যাংকে সাধারণত ৩ থেকে ৪ মাসে নিয়োগপ্রক্রিয়া সম্পন্ন হয়ে থাকে।আবেদন করা যোগ্যতা যেকোনো সরকারি বা বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রায় সব ব্যাংকের সার্কুলেশনে পরিসংখ্যান বিষয়টি উল্লেখ থাকে। এছারাও বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক (জেনারেল) এর পাশাপাশি সহকারী পরিচালক এ আবেদন করা যায়।

অনলাইনের মাধ্যমে কিভাবে আপনি আবেদন করবেন।

এখন প্রায় সব ব্যাংকেই অনলাইনে আবেদন করা যায়। ব্যাংকের নিজস্ব ওয়েবপেইজ এর ক্যারিয়ার সেকশন এ গিয়ে আবেদন করতে হয়। অনেক সময় বিডি জবস ওয়েব সাইটের এর মাধ্যমে আবেদন নেয়া হয়। বাংলাদেশ ব্যাংক সহ সরকারি সকল ব্যাংকের আবেদন বাংলাদেশ ব্যাংক এর ওয়েবসাইট এ গিয়ে আবেদন করতে হয়-

প্রথমে নিচের লিংকে ক্লিক করুন।
https://erecruitment.bb.org.bd

এই ওয়েবসাইটের সুবিধা হচ্ছে আপনি একবার সঠিক তথ্য দিয়ে কোন সরকারি ব্যাংকের জন্য আবেদন করলে একটা ট্রাকিং নাম্বার দিবে যেটা ব্যাবহার করে পরবর্তীতে আপনি সকল সরকারি ব্যাংকে একমিনিটেরও কম সময়ে আবেদন প্রক্রিয়া শেষ করতে পারবেন।

bestearnidea.com

অর্থাৎ নতুন করে আর তথ্য দিতে হবে না। বেসরকারি ব্যাংকগুলোতে স্কিনিং করা হয়। যোগ্যতার ভিত্তিতে আবেদনপত্র বাচাই করে নির্দিষ্ট প্রার্থীদের পরীক্ষা দিতে দেওয়া হয়।

আবেদনের সুবিধার্থে আপনি আপনার সার্টিফিকেট ( ১০০ কিলোবাইট এর কম), মার্কশিট (যদিও লাগে না), কালার ছবি ( ৩০ কিলোবাইট এর কম), এন আই ডি ইত্যাদি স্ক্যান করে আপনার জি মেইল একাউন্ট এর গুগল ড্রাইভ এ রেখে দিন।

এতে যে কোন সময় যে কোন জায়গা থেকে আপনি আবেদন সম্পন্ন করতে পারবেন। স্ক্যানকৃত যে কোন কিছু ফরম্যাটিং এর জন্য পিক রিসাইজ ওয়েবসাইট ভিজিট করতে পারেন।

LEAVE A REPLY