ওয়েবসাইট ভিজিটর বাড়ানোর উপায়

1
8

ওয়েবসাইট ভিজিটর বাড়ানোর উপায়

আমরা অনেকেই অর্থ উপার্জনের উদ্দেশ্যে ওয়েবসাইট তৈরি করে থাকি। কিন্তু প্রয়োজনীয় ভিজিটর ওয়েবসাইটের না আসার কারনে ওয়েবসাইট তৈরি করার পর ওয়েবসাইট থেকে অর্থ উপার্জন জেনো স্বপ্নের মতোই থেকে যায় । আবার অনেকেই আছেন যারা অনেক চেষ্টা করার পরও ওয়েবসাইট থেকে আয় করতে না পেরে ওয়েবসাইটের এর উপর বিরক্ত হয়ে পরছে । আমি বলছি ওয়েবসাইট থেকে আয় করা সম্ভব ।

কিন্তু তার জন্য প্রয়োজন ধৈর্য আর পরিশ্রমের । আপনাকে ওয়েবসাইট তৈরি করার পর সেই ওয়েবসাইটে ভিজিটর বাড়ানোর জন্য যথা সাধ্য চেষ্টা করতে হবে । বিভিন্ন সামিজিক যোগাযোগের মাধ্যমে প্রচুর পরিমানে আপনার সাইটের লিংক প্রচার করতে হবে ।  আজ আমি আপনাদের বলবো ওয়েবসাইটে ভিজিটর বাড়ানোর ৪ টি উপায় সম্বন্ধে। আশা করি এই নিবন্ধটি আপনাদের উপকারে আসবে ।

তাহলে চলুন শুরু করি………………..

ওয়েবসাইট অপটিমাইজ করা

ওয়েব-সাইটের পোষ্ট ঠিকভাবে লিখে সার্চ ইঞ্জিনের ওপরের দিকে জায়গা পাওয়া সম্ভব। আপনি ইচ্ছা করলে আপনার ওয়েব সাইটের পোষ্ট সঠিক ভাবে লিখে সার্চ ইঞ্জিনের উপরের দিকে জায়গা পেতে পারেন । নির্দিষ্ট কিওয়ার্ড,  সঠিক বাক্য,  ওয়েবসাইট পোষ্টের টাইটেল এমনকি পুরো ওয়েবসাইটের পোষ্টকে পড়ে দেখে সার্চ ইঞ্জিনের স্পাইডার । সার্চ করলে সেখান থেকে শব্দ ব্যবহার করে । সেকারনেই ইন্টারনেট ব্যবহারকারীরা যে শব্দগুলি লিখে বেশি সার্চ করে সেগুলি ব্যবহার করে ভাল ফলাফল পাওয়া যায় ।

লিংক তৈরী

ইন্টারনেটের সার্চ ইঞ্জিনের কাছে কি-ওয়ার্ড যেমন গুরুত্বপূর্ণ তেমনি ভাবে ঐ সাইটের ভিতরের এক অংশের সাথে অন্য আর এক অংশের লিংক ততটাই গুরুত্বপূর্ণ ।  সাধারনভাবে সার্চ ইঞ্জিন অপটিমাইজেশনের নিয়ম হচ্ছে হোম পেজ অর্থাৎ প্রধান পাতার  সাথে অন্য পেজ গুলির লিংক ঠিক রাখা এবং ওয়েব সাইটকে বিভিন্ন ডিরেক্টরীতে যোগ করা ।

সোস্যাল মিডিয়ার ব্যবহার

অনলাইনের বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যম যেমনঃ

ফেসবুক , টুইটার , ইউটিউব ইত্যাদি সাইটের ওয়েবসাইটের লিংক প্রচার করে প্রচুর ভিজিটর বাড়ানো যায় । আপনি বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে আপনার ওয়েবসাইটের বিভিন্ন তথ্য এবং লিংক প্রচার করে আপনার সাইটের ভিজিটর বাড়াতে পারেন ।

অন্যের ওয়েবসাইটে পোষ্ট লিখে ভিজিটর বাড়ানঃ

আপনি যে বিষয়ে ভাল জানেন এবং যে বিষয়ে সম্বন্ধে আপনার ভাল অভিজ্ঞতা রয়েছে সেই বিষয় সম্বন্ধে আপনি অন্যের ওয়েবসাইটে লিখতে পারেন এবং লিখার সাথে আপনার সাইটের লিংক ও সেখানে দিতে পারেন । ফলে ঐ ওয়েবসাইটের যেই ভিজিটরগন আপনার লেখাটি পড়বে তারা আপনার লেখাটির প্রতি আকৃষ্ট হলে আপনার লেখার সাথে দেওয়া ঐ লিংকে ক্লিক করে আপনার সাইটে ভিজিট করবে । আপনি ইচ্ছা করলে অন্যের ওয়েবসাইটে লিখে আপনার নিজের ওয়েবসাইটের জন্য ভিজিটর আনতে পারেন ।

1 COMMENT

LEAVE A REPLY