পেপাল একাউন্ট খোলার নিয়ম বাংলাতে।

0
22

খুব সহজে পেপাল একাঊন্ট খুলতে পারবেন একটু কষ্ট করে নিচের ধাপ গুলো অনুসরন করুন :

পেপাল কি: PayPal Holdings, Inc একটি আমেরিকান কোম্পানি । বিশ্বব্যাপী অনলাইন পেমেন্ট সিস্টেম, পেপাল এর মাধ্যমে কোন কোড নাম্বার ছাড়া শুধু ইমেইল এড্রেস ব্যবহার করে অনলাইনে অর্থ স্থানান্তর করা যায়। পেপাল বিশ্বের বৃহত্তম ইন্টারনেট পেমেন্ট কোম্পানি ।
এটা অনলাইন বিক্রেতা কোম্পানি এবং অন্যান্য বাণিজ্যিক ব্যবহারকারীদের জন্য একটি পেমেন্ট ব্যবস্থা, যার জন্য এটি কিছু পারিশ্রমিক গ্রহণ করে থাকে। বিনিময়ে তাদের সুবিধা ভোগ করতে দেয়।

১৯৯৮ সালে প্রতিষ্ঠিত কোম্পানিটি বর্তমানে 200 টি দেশের ৩০ টি ভিন্ন মুদ্রায় সেবা প্রদান করে আসছে।

পেপাল এর অধীনস্থ অন্যান্য প্রতিষ্ঠান গুলো নিম্নে দেয়া হলে:

1. Braintree
2. Paydiant
3. Venmo
4. PayPal Credit
4. Xoom Corporation

পেপাল ব্যবহার এর উপায়

অনলাইনে যারা কাজ করে তারা জানেন পেপাল এর গুরুত্ব কতটুকু। বাংলাদেশে সরাসরি PayPal এর সার্ভিস বন্ধ আছে। তবে তাদের অধীনস্থ Xoom Corporation কিছু সুবিধা দিয়ে থাকে যা তেমন একটা কার্যকরি নয়।

তারপরেও অনেকে বিভিন্ন উপায়ে পেপাল ম্যানেজ করে বাংলাদেশে ব্যবহার করছে। যারা নতুন তাদের ব্যবহার এর সুবিদার্থে কিছু টিপস দিয়ে দিলাম। এসকল টিপস অনুসরন করলে পেপাল ব্লকড বা লিমিট করে রাখবে না।

Paypal হল International  Online ব্যাংক। যার Popularity কয়েক বছর ধরে, এবং যে ব্যাংক বেশির ভাগ অনলাইন আরনিং সাইটের সাথে সম্প্রিক্ত। বিদেশে প্রত্যেকটা ফ্রিলাঞ্ছারের কিছু থাকুক না থাকুক Paypal একাউন্ট নিশ্চিত আছে।
আপনি যখন কোন .com বা যেকোনো এড্রেস কিনতে যাবেন আপনার পেপাল একাউন্টের দরকার পরবে বেশির ভাগ।
কারন এর মাধ্যমে ডলার($) তাড়াতাড়ি পারাপার হয়। কিন্তু বাংলাদেশে Paypal থেকে ডলার তোলা যায়না। কারন বাংলাদেশে পেপাল নেই। তাই আমার এই পোস্ট, আমদের যদি Payonner Master Card থাকে তাহলে আমরা পেপাল থেকেও বাংলাদেশের ATM থেকে ডলার তুলতে পারব।বাংলাদেশের জন্য Paypal ও Payonner একে অপরের পরিপূরক। তাই আমার কাছে যারা Payonner Master Card এর জন্য মেইল করেছেন তাদের পক্ষে শুখবর। আপনাদের Master Card এর সাথে পেপাল একাউন্টও Verify করা যাবে। এখন যারা ইন্টারনেটে কাজ করেন তাদের এই দুই একাউন্ট থাকা আতিব প্রয়োজন।

তাহলে শুরু করা যাকঃ

প্রথমে আপনি এই লিঙ্কে গিয়ে এখানে যেকোনো দেশের যে কোন একটি Address বাছুনঃ

এবং সেই Address টি Note pad এ তুলে রাখুনঃ

তারপর আপনার ব্রাউজারের জন্য ভিপিএন  Zen mate Add ons টা Install করে নিনঃ

Zen mate For ChromeFor OperaFor Mozilla

ZenMate VPN - Best Cyber Security
ZenMate VPN – Best Cyber Security

তারপর Zen mate এ ইমেইল ও পাসওয়ার্ড দিয়ে Active করে নিন। এরপর Zen mate, ON করে দিয়ে, আপনার ইচ্ছা মতো একটা দেশ বাছুন(আপনি যে দেশ থেকে Paypal খুলতে চান সেই দেশি বাছুন)

ZenMate VPN extension

 

এখন আসুন Paypal Account খুলিঃ SingUp

নিচের মতো একটি পেজ আসবে। তাতে লেখা Sing Up এ ক্লিক করুনঃ

এখানে আপনি Individual Account টি Choose করুন। কেননা এই পুস্ট এর অপরেই।

তারপর Continue এ ক্লিক করুনঃ

 

এখানে আপনার দেশের নাম, ইমেইল ও পাসওয়ার্ড দিয়ে Continue তে ক্লিক করুনঃ

এখানে আপনার নাম, ঠিকানা, ও মোবাইল নাম্বার দিয়ে, একটা টিক দিয়ে

Agree and Create Account এ ক্লিক করুনঃ

(এখন আপনি চিন্তা করছেন মোবাইল নাম্বার পাবো কই? কোন ব্যাপার না আমি আছিতো। এই লিঙ্কে যান আপনি মোবাইল নাম্বার পেয়ে যাবেন।) এখন (আপনার Dingtoon App এ যদি ১০০ ক্রেডিট না থাকে তাহলে Fake একটা নাম্বার দিন। পরে বদলে দিবেন, তবে মাত্র একদিনের ব্যাপার ১০০ ক্রেডিট সংগ্রহ করা। চেষ্টা করেন, পাবেন)

তারপর আপনি কোন Bank বা কোন Master Card , Add করবেন না। সবগুলাতে No thanks দিয়ে যাবেন।

এখন আপনার একাউন্ট তৈরি হয়েছে। এরপর একাউন্ট টি Log Out করে দিন।

এবং কিছুক্ষণ পর আপানার মেইল ও পাসওয়ার্ড দিয়ে আপনার একাউন্ট Log In করুনঃ

এখানে দেখুন শুধু Account Created অপশনটাই সবুজ হয়ে আছে।

এখন আপনি Confirm Email এ ক্লিক করে আপনার মেইল টা Confirm করুন।

তারপর দেখুন আপনার দুইটা অপশন সবুজ হয়ে আছে। আর যে তিনটা আছে এই ৩টার মধ্যে ২টি সবুজ হবে যদি আপনার Payonner Account এবং Master Card থাকে তাহলে।

কাজ শেষ। আপনার Paypal Account তৈরি হয়ে গেছে। এখন আপনি যখন আপনার Paypal Account এ Log In করবেন তখন আপনি Zen mate টি On করে রাখবেন। তাহলে দেখবেন আপনার একাউন্টে কোন প্রকার Error মেইল আসবে না। আর আপনার Paypal Account সব সময় সুরক্ষিত থাকবে।

এর পরেও যদি আপনারা না পারেন তাহলে আমার কচুর গাছের সাথে গলায় দড়ি দেওয়া ছাড়া আর বুদ্ধি থাকবে না। পারতেই হবে পারবেন না আমন কোন কথা নাই।

তারপরেও আপনারা যদি নাই পারেন আমি তো আছিই। আমি আপনাদের একাউন্ট খুলে দিব। তবে সে ক্ষেত্রে আমাকে কিন্তু ইন্টারনেটের খরচ দিতে হবে।

আমার সম্পর্কে আমি আর লিখতে পারবনা। আমাকে বিশ্বাস করলে করেন না করলে না করেন আমি আর কিছু বলতে পারব না।

আশা করি আপনাদের ভালো লেগেছে।

LEAVE A REPLY